চেয়ারম্যান - এসআইএমটি - Monowara Nursing College

চেয়ারম্যান – এসআইএমটি

বাণী 

বাংলাদেশের সর্ব উত্তরের জনপদ ঠাকুরগাঁও এ অবস্থিত মনোয়ারা আনোয়ারা মেডিকেল ইনস্টিটিউশনস এ সবাইকে স্বাগত ।

বাংলাদেশ সরকার চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি হেলথ সেন্টার, পরিবার-পরিকল্পনা ও পল্লী উন্নয়ন চিকিৎসাসহ যে প্রতিষ্ঠানসমূহ প্রতিষ্ঠা করছে সে তুলনায় দক্ষ ও প্রশিক্ষিত চিকিৎসক, নার্স, ফিজিওথেরাপিস্ট ও মেডিকেল টেকনোলজিস্ট(প্যাথলোজিস্ট) এর যথেষ্ট অভাব রয়েছে।সাম্প্রতিক বছরগুলোতে, আমাদের দেশে শিশু ও মাতৃমৃত্যুর হার হ্রাস, জীবন প্রবণতা বৃদ্ধি এবং দারিদ্র্যসীমার নিচে সঙ্কুচিত হওয়া এসব ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। এই সব সাফল্য সত্যেও, বাংলাদেশে জনস্বাস্থ্যের অবস্থা এখনও অনেক উন্নয়নশীল দেশগুলো থেকে বেশ পিছিয়ে।

দেশের উন্নয়নের জন্য চাই দক্ষ ও কর্মঠ মানব সম্পদ, যা কেবল বিভিন্ন প্রকার প্রফেশনাল ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে সম্ভব। এরই ধারাবাহিকতায় আমরা ঠাকুরগাঁও এর কোমলমতি শিক্ষার্থীদের কথা চিন্তা করে গড়ে তুলি ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র হলপাড়ায় সর্বোবৃহৎ একটি প্রাইভেট মেডিকেল ইনস্টিটিউট।

এখানে বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় অনুমোদিত বাংলাদেশ নার্সিং ও মিডওয়াফারি কাউন্সিল অধিভূক্ত ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াফারি কোর্স, রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ এর অধীনে ৪বছর মেয়াদী মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং কোর্স (ম্যাটস্‌) এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অধীনে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং, ল্যাবরেটরি(প্যাথলজি) কোর্স সহ ১বছর মেয়াদী নার্সিং, প্যারামেডিকেল, প্যাথলজি, এনিমেল হেলথ এন্ড প্রোডাকশন এবং পোল্ট্রি এন্ড ফার্মিং কোর্স চালু করি।

যা এই অঞ্চলের মানুষের শিক্ষা ও জ্ঞানের প্রসার ঘটানোর পাশাপাশি আত্ম-কর্মসংস্থান গড়ে তুলতে সহায়তা করবে। একই সাথে দেশ পাবে দক্ষ ও যোগ্য মানব সম্পদ। দেশ হবে বেকারত্ব, ক্ষুধা ও দারিদ্রমুক্ত।

আবু হাসনাত মোঃ ইয়াহিয়া
চেয়ারম্যান
সাইক গ্রুপ