আমাদের সম্পর্কে - Monowara Nursing College

আমাদের সম্পর্কে

সংক্ষিপ্ত ইতিহাস ও তথ্য

About Us

মনোয়ারা আনোয়ারা মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল, মনোয়ারা নার্সিং ইনস্টিটিউট ও আনোয়ারা মেডিকেল ইনস্টিটউট সাইক গ্রুপ এর মাধ্যমে সরাসরি পরিচালিত হয়, যা পরিচালনা করেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোহেলী ইয়াসমিন ও পরিচালক আবু হাসনাত মোঃ ইয়াহিয়া। প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড ও স্বাস্থ্য অধিদপ্তর অনুমোদিত এবং রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ অধিভুক্ত।  প্রতিষ্ঠানটি ২০১০ সাল হতে তার কার্যক্রম শুরু করে সফলতার সাথে  পরিচালিত হয়ে আসছে।

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড ও রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ নির্ধারিত নিয়ম অনুযায়ী সেমিষ্টার পদ্ধতি, পরীক্ষা পদ্ধতি, পরীক্ষা মূল্যায়ন ও শিক্ষাক্রম পরিচালনা করে আসছে।

প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য হচ্ছে ছাত্র-ছাত্রীদেকে হাতে কলমে বাস্তব মুখী শিক্ষার মাধ্যমে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। এটি দিনাজপুর সহ সারা বাংলাদেশের দরিদ্র ও পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে দক্ষ মানব সম্পদে পরিনত করে গড়ে তুলে। যার ফলে এই সকল ছাত্র-ছাত্রী দেশের উন্নয়নে অংশ গ্রহন করে দেশকে সমৃদ্ধ করে এবং বিদেশে শ্রম শক্তি রফতানির মাধ্যমে দেশ অর্জন করে প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা।

প্রতিষ্ঠানটি ঠাকুরগাঁও শহরের প্রান কেন্দ্রে অবস্থিত। অত্র প্রতিষ্ঠানে রয়েছে ১০০০ বর্গফুটের সুবিশাল অত্যাধুনিক ক্যাম্পাস, অত্র প্রতিষ্ঠানে রয়েছে ১০০০ ছাত্র/ছাত্রী, ২০ জন ফুল টাইম শিক্ষক/শিক্ষিকা ও কর্মকর্তা ও কর্মচারির সংখ্যা  ২০ জন। দক্ষ শিক্ষক-শিক্ষিকার প্রচেষ্টায় বাংলাদেশ বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডর অধীন অনুষ্ঠিত সকল পরীক্ষায় অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা কৃতিত্বের সাথে উত্তীর্ন হয়। দক্ষ স্বাস্থ্য কর্মী তৈরী দেশের আপমর জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে।

 

মনোয়ারা আনোয়ারা ক্যাম্পাস এর বিশেষ সুবিধাসমূহঃ

  • টেকনিক্যাল ট্রেনিংপ্রাপ্ত, এফ. সি. পি. এস. ও উচ্চতর ডিগ্রি সম্পন্ন শিক্ষক দ্বারা এমন ভাবে পাঠদান করা হয় যে, কোন প্রকার গৃহশিক্ষকের প্রয়োজন হয় না।
  • ক্লাসে অনুপস্থিত, পরীক্ষার ফলাফল ও শিক্ষার্থীর মান উন্নয়নের বিষয়টি সম্মানিত অভিভাবকবৃন্দকে অবহিত করা হয়।
  • সাইক Job Placement Cell – এর মাধ্যমে পাশকৃত সকল ছাত্র-ছাত্রীদের চাকুরী প্রাপ্তি নিশ্চিত করে।
  • শিক্ষার্থীদের তত্ত্বাবধানের জন্য গাইড শিক্ষকের ব্যবস্থা।

মনোয়ারা আনোয়ারা ক্যাম্পাস এর ব্যতিক্রম বৈশিষ্ট্যঃ

  • পাঠদানের আন্তর্জাতীক মানসম্পন্ন পরিবেশ তৈরী করা।
  • দক্ষ ডিপেস্নামা ইঞ্জিনিয়ার তৈরী করা।
  • ১০০% শিক্ষার্থীদের কর্মসংস্থানের ব্যবস্থা করা।